সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬

খলিফা ওমরের নাঙ্গা তলোয়ার 'মুফতী ফজলুল হক্ব আমিনী'

১২/১২/১২ ইং,  ওফাতঃ- মুফতী ফজলুল হক্ব আমিনী (রাহঃ)

স্মৃতির পাতায় মুফতী আমিনী (রাহঃ) রবে চির অম্লান।

 ঘুমের গভীরে স্বপ্নঘোর আত্মা তখন বিরাজমান,  দিনের কাল্পনিকতা হাঁসি ও কান্নার রকমারি খোয়াব দু'চোখে। 
এমন সময় আচম্কা হঠাৎ ফোনটা বেজে উঠলো,  ঘুমে পরেছে চরম বেঘাত। ডান বাহুর ধারে মোটো ফোনটি রিসিব করলাম,  সাথে সাথে ভেসে এলো কান্নারোলের ধ্বনি। তখনো ঘুমের ঘোর কাটেনি।
☎ ওপাস থেকে কান্নার রোদনে ভেঙ্গে পরা ভাইটি ঠিকমতো কথাই বলতে পারছেনা।

☏ অভয় দিয়ে বল্লাম কে তুমি কাঁদছো কেন?
♠ ভাই আমি হাফেজ সোহাইল ;
এতক্ষণে আমার পূর্ণ সচেতন বোধ হল।
> জিজ্ঞেস করলাম তুমি কাঁদছো কেন?
ভাবছি বাড়িতে বোধহয় কোন বিপদাপদ (?)
>ভাঙ্গা ভাঙ্গা কণ্ঠে কান্নাস্বরে বল ভাই "মুফতী আমিনী" আর নেই।

انا للّهِ وانّا اليْه راجِعُون

♕ এই সংবাদের জন্য মোটেও আমি প্রস্তুত ছিলামনা।
আমি অনুভব করলাম জেন দেহে মৃদু কম্পন ও ব্যাথার শিহরণ বয়ে যাচ্ছে।
ফোনটা কেটে দিলাম দুঃস্বপ্ন মনে হচ্ছে!

আমি ঠিক আছি তো?
✧ না'কি স্বপ্নের রাজ্য বেদনার সাতার কাটছি?
শরীরে হাত স্পর্শ করে নিশ্চিত হলাম আমি যা শোনেছি তা বাস্তব দুনিয়ায়।
চোখ বেয়ে অশ্রু প্রবাহিত হচ্ছে অবিরাম, শিরাধমনীতে স্পন্দন হৃদয় পর্যন্ত বেসামাল।

বাংলার গগনে  সত্যের ঝাণ্ডা উঠিয়ে ধরে বিশ্বমালিকের একত্মবাদের জয়জয়কার শ্লোগান তুলে ছিলেন যিনি তাকে আজ হারালাম?
মনের গহীনে তিব্র যন্ত্রণা 'যার হাতে কৌশলী জিহাদের বায়াত গ্রহণ করছি তিনি আজ নেই? 

নিজের অজান্তেই  বুক থাব্রে চিৎকার করে কেঁদে মনের স্বাদ মিটাতে চেষ্টা করছি তবো নাছোড় এই অবুঝ মন কিছুতেই ক্ষান্ত হচ্ছেনা।
নিজেকে নিজে সামলে নিতে পারছিনা।  » হস্তদ্বয় উঠিয়ে করুণার বিক্ষা মাংতেছি আল্লাহ যেন ওনাকে আমাদের কাছ থেকে আড়াল না করেন 

ইসলাম বিদ্বেষী চাটুকার মালাউনের দল বুঝি এখন থেকে মাথাচাড়া দিয়ে উঠবে!  
জুলুমের কালোআধাঁর আবার চেয়ে যাবে বাংলার আকাশ!
মাঠি থুবড়ে বুকটা জমিনের সাথে আলিঙ্গন করছি বেদনা দূর হওয়ার তরে তবোও এই অনল হচ্ছে দ্বিগুণ।

ভাবছি 'ছোট ভাইটা বোধহয়  আমাকে কাঁদাতে বায়না ধরেছে, তাই শিউর হতে পরিচিতএকজন জামিয়া ইউনুছিয়ার ছাত্রের নাম্বারে ফোন দিলাম!
↩রিসিভ করতেই রোনাজারি কলরবে মোখরিত জামিয়া ইউনুছিয়ার ছাত্রাবাসগুলো।
কেহ কালামোল্লার খতমে অভ্যস্ত, অনেকে চিৎকার মাতমে কাপিয়ে তুলছে কক্ষ্য,
কেহ শান্ত হয়ে তাসবীহের দানা গুণছে অবিরাম।  
এভাবেই নির্ঘুম রাত পুহাল আমি সিরাজীর মতমত  অনেকের।


♝ মাঝ রাতেই ঢাক অভিমুখী ট্রেনে চড়ে লালবাগের পানে ছুটছিল কতক কোল হারা পাখি।
তবে কী রাজপথে আপোষহীন বীর সিপাহী মুফতী আমিনী (রাহঃ) একা ও অদ্বিতীয়ই থাকবেন।
মুফতী ফজলুল হক্ব আমিনী রাহঃ আমাদের মাঝে চির অমর সৈনিক ও মনীষী। 

মুফতীবোরহানউদ্দিন সিরাজী, স্নেহধন্য মুফতী আমিনী (রাহঃ)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মূল্যবান মতামত